Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd এপ্রিল ২০২৫

সিটিজেন চার্টার ফোকাল পয়েন্ট ও বিকল্প কর্মকর্তা

 

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক)

বিকল্প কর্মকর্তা/প্রতিকল্প

নামঃ  জনাব মহিউদ্দিন আহমেদ

পদবীঃ মহাব্যবস্থাপক গ্রাহক সেবা
অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি:, 
প্রধান কার্যালয়, বলাকা, কুর্মিটোলা, ঢাকা-১২২৯,
ফোনঃ +৮৮-০২-৪১০৯০৮৪৬
মোবাইলঃ ০১৭৭৭৭১৫৫৭৪ 
ই-মেইল: gmcs@biman.gov.bd
ওয়েবসাইটঃ http://biman.gov.bd

নামঃ  জনাব মোঃ শামীম হাসান

পদবীঃ ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস
অফিসের ঠিকানাঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লি:, 
প্রধান কার্যালয়, বলাকা, কুর্মিটোলা, ঢাকা-১২২৯,
ফোনঃ +৮৮-০২-৮৯০১৬০০/২১৫১
মোবাইলঃ ০১৭৭৭৭১৫৭৭০ 
ই-মেইল: mgrgs@biman.gov.bd
ওয়েবসাইটঃ http://biman.gov.bd

আপিল কর্মকর্তা

বিকল্প কর্মকর্তা/প্রতিকল্প

নামঃ জনাব মোঃ দিদারুল ইসলাম
পদবীঃ যুগ্ম-সচিব (প্রশাসন)    
অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়
ভবন নং-৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০
ফোনঃ ০২-২৩৩৫৭৪২৭
মোবাইলঃ ০১৮১৮০৩৩০১৭
ই-মেইলঃ jsadmin@mocat.gov.bd
ওয়েবসাইটঃ www.mocat.gov.bd

নামঃ জনাব মোঃ হেলাল উদ্দিন
পদবীঃ যুগ্ম-সচিব (বাজেট অধিশাখা)     
অফিসের ঠিকানাঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়
ভবন নং-৬, (২০ তলা), বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০
ফোনঃ ০২-৫৫১০০৯৮২
মোবাইলঃ ০১৭১৪৭০২৯৭১
ই-মেইলঃ jsadmin@mocat.gov.bd
ওয়েবসাইটঃ www.mocat.gov.bd

 

       

অভিযোগ নিস্পত্তি কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) প্রতিষ্ঠান-প্রধানকে অবহিতকরণ এবং অভিযোগের বিষয়ে সরাসরি প্রতিষ্ঠান-প্রধানের নিকট রিপোর্ট প্রদান;

(খ) প্রাপ্ত অভিযোগসমূহ বিশ্লেষণ করে যে সকল অভিযোগের পুনরাবৃত্তি ঘটে থাকে, সেগুলি চিহ্নিতকরণ;

(গ) সেবা প্রদান পদ্ধতি এবং সংশ্লিষ্ট আইন-বিধি ও নীতিমালা প্রণয়ন/সংশোধনের সুপারিশ প্রদান;

(ঘ) অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা সংশোধন এবং বিভিন্ন বিষয়ে আদর্শমান প্রবর্তন সম্পর্কে সুপারিশ প্রদান;

(ঙ) আওতাধীন দপ্তরসমূহে অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা পরিদর্শন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান;

(চ) প্রাপ্ত অভিযোগ এবং নিস্পত্তি-সংক্রান্ত বার্ষিক প্রতিবেদন প্রণয়ন;

(ছ) পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ, প্রতিবেদন বা চিঠিপত্রে অভিযোগের উল্লেখ থাকলে সেগুলি পরীক্ষান্তে নিস্পত্তির উদ্যোগ গ্রহণ;

(জ) অভিযোগকারীকে অভিযোগের ফলাফল সম্পর্কে অবহিত করন;

(ঝা) অভিযোগের রেকর্ড সংরক্ষণ এবং;

(ঞ) দপ্তর প্রধানের নিকট মাসিক প্রতিবেদন উপস্থাপন।

 

 

আপিল কর্মকর্তার কার্যপরিধিঃ
 

(ক) অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তা (অনিক) কতৃক প্রেরিত অভিযোগ অথবা সংক্ষুব্ধ ব্যক্তির দাখিলকৃত আবেদনের ভিত্তিতে আপিল নিষ্পত্তি;

(খ) অনিক-এর বিরুদ্ধে উথাপিত অভিযোগ-সম্পর্কে কার্যক্রম গ্রহণ;

(গ) নির্ধারিত সময়ের মধ্যে অনিক অভিযোগ প্রতিকার না করলে স্বপ্রণোদিত হয়ে অথবা আবেদনের ভিত্তিতে কার্যক্রম গ্রহণ এবং

(ঘ) আওতাধীন দপ্তরসমূহের অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থাপনা পরিদর্শন, পরিবীক্ষন এবং প্রয়োজনীয় নির্দেশনা প্রদান।