মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd মে ২০২২

০১ জুন থেকে বিমানের ওয়েব চেক-ইন শুরু


প্রকাশন তারিখ : 2022-05-23

 

সম্মানিত যাত্রীগণের সুবিধার্থে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ০১ জুন, ২০২২ তারিখ থেকে অভ্যন্তরীণ রুটের যাত্রীদের জন্য ওয়েব চেক-ইন সেবা চালু করতে যাচ্ছে। এর মাধ্যমে সম্মানিত যাত্রীবৃন্দ নিজেরাই তাদের পছন্দের আসনসহ ডিজিটাল বোর্ডিং পাশ বের করতে পারবেন। ফলে বিমানবন্দরে বোর্ডিং পাশ সংগ্রহের জন্য যাত্রীদের অপেক্ষার সময় কমে আসবে। 

বিমানের ওয়েবসাইট http://www.biman-airlines.com -এ প্রবেশ করে ওয়েব চেক-ইন এর জন্য নির্ধারিত অপশন থেকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ২৪ ঘন্টা এবং সর্বনিম্ন ৩ ঘন্টার মধ্যে ওয়েব চেক-ইন করা যাবে। তবে যদি কোন যাত্রী ২৪ ঘন্টার মধ্যে রিটার্ন ফ্লাইটে ভ্রমণ করেন সেক্ষেত্রে প্রথম যাত্রা সমাপ্তির পর রিটার্ন যাত্রার জন্য পুনরায় ওয়েব চেক-ইন করতে হবে। ওয়েবসাইট থেকে ওয়েব চেক-ইন সম্পন্নের পর প্রাপ্ত ডিজিটাল বোর্ডিং পাশ বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে দেখিয়ে অথবা প্রিন্ট করে জমা দিয়ে বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।   

 

সম্মানিত যাত্রীগণকে ফ্লাইট ছাড়ার সর্বনিম্ন এক ঘন্টা পূর্বে বিমানবন্দরের ওয়েব চেক-ইন কাউন্টারে ব্যাগেজ জমা দিতে হবে এবং বোর্ডিং কার্ডের হার্ডকপি সংগ্রহ করতে হবে।

 

উল্লেখ্য, ওয়েব চেক-ইন এর পাশাপাশি সাধারণ চেক-ইন ব্যবস্থাও চালু থাকবে। অভ্যন্তরীণ রুটের পাশাপাশি ০১ জুলাই, ২০২২ তারিখ থেকে পর্যায়ক্রমে আন্তর্জাতিক রুটেও ওয়েব চেক-ইন ব্যবস্থা চালু করা হবে।        


Share with :

Facebook Facebook