মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৫ জানুয়ারি ২০২০

৪৮ বছর পার করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স


প্রকাশন তারিখ : 2020-01-04

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ আজ(শনিবার) ৪ঠা জানুয়ারী বিমানের ৪৮তম বার্ষিকী, প্রধান কার্যালয় বলাকায় সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালন করে। সকাল ১১ ঘটিকায় জাতীয় পতাকা ও সংস্থার নিজস্ব পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনূষ্ঠান শুরু হয়। বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোকাব্বির হোসেন সহ বিমানের সকল পরিচালকবৃন্দ,পদস্থ কর্মকর্তা ও সকল স্তরের কর্মকর্তা কর্মচারীগণ একত্রে মোনাজাত সম্পন্ন করেন। এরপর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মহোদয় সকলকে প্রধান কার্যালয়ের লবিতে কেক কেটে বিমানের ৪৮তম বার্ষিকী উদ্বোধন শেষে ৪৯তম বার্ষিকীর শুভ উদ্বোধন করেন। এইদিন বিমানের সকল স্তরের কর্মকর্তা/কর্মচারীদের জন “রক্তচাপ নির্ণয়” ও “স্পট ডায়াবেটিক” পরীক্ষার কর্মসূচী আয়োজন করা হয়।   

মোনাজাতে বিমানের সকল পর্যায়ের উত্তোরত্বর উন্নয়ন, সকলের সুস্বাস্থ্য কামনা এবং জাতির পিতাকে স্মরণ করা হয়। মাননীয় প্রধানমন্ত্রীসহ জাতির কল্যাণ কামনা করা হয়। জাতির এক ক্রান্তিলগ্নে ১৯৭২ সালে জাতির পিতা এই এয়ারলাইন্সকে একটি উড়োজাহাজ উপহার হিসেবে দান করেন। অতঃপর ৪ঠা জানুয়ারী ১৯৭২ সাল হতে বিমানের যাত্রা শুরুহয়।

বিমান ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মহোদয় বিমানের ৪৮তম বার্ষিকী উপলক্ষে দেয়া বক্তব্যে সকলকে নিজ নিজ অবস্থান থেকে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন এবং সেবাধর্মী আচরন নিয়ে জাতীয় এয়ারলাইন্সকে একটি ওয়ার্ল্ড ক্লাস এয়ারলাইন্সে উন্নীত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

২০১৯-এ বিমান বহরে যুক্ত হয়েছে ২টি ৭৮৭-৮ এবং ২টি ৭৮৭-৯ অত্যাধুনিক উড়োজাহাজ ড্রিমলাইনার। ২০১৯-এ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চালু করেছে মোবাইল এ্যাপস। সম্মাণিত যাত্রীগণ নিজের মোবাইল থেকেই কিনতে পারবেন বিমানের সকল গন্তব্যের টিকেট। মূল্য পরিশোধ করতে পারবেন বিকাশ/রকেট/যেকোন কার্ডের মাধ্যমে। গুগল প্লে স্টোর অথবা আ্যাপল স্টোর থেকে যে কোন স্মার্টফোনে এ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোন প্রান্ত হতে বিমানের ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে। এই এ্যাপসের মাধ্যমে যাত্রীগণ ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট ষ্ট্যাটাস,ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকেট ও রিফান্ড হেল্পডেক্স এবং টিকেট বুকিং সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন।

বিমান ২০১৮-২০১৯ অর্থ বছরে কর পরবর্তী নীট মুনাফা করেছে ২১৮ কোটি টাকা করেছে।

 

তাহেরা খন্দকার

উপ-মহাব্যবস্থাপক, জনসংযোগ

মোবাইল: ০১৭৭৭৭১৫৫১১

ই-মেইল- gmpr@bdbiman.com


Share with :

Facebook Facebook